ছাএদের জন্য কম টাকায় ব্যবসায় বিনোয়াগ করে হাজার হাজার টাকা আয় করুন ।




 সবাই কেমন আছেন ?? আশা করি সবাই ভালো আছেন ! আজ আপনাদের যে বিষয় নিয়ে লেখার চেষ্টা করবো সেইটা একদম অনলাইন থেকে আয় করার কিছু না । আমি চেষ্টা করতেছি আপনাদের মাঝে কিছু বিজনেস আইডিয়া দিতে যার ফলে আপনারা  ছাএ বয়স থেকে নিজের জন্য কিছু করতে পারেন । এই বিজনেস আইডিয়া টা বাস্তব জীবনে আনতে চাইলে ঈন্টারনেটের মাধ্যমে আপনার ব্যবসা টা চালিয়ে যাবেন যার ফলে আপনার বিক্রিয় পরিমাণ টাও বেড়ে যাবে এবং আয় ও বেশি করতে পারবেন , তো বন্ধুরা শুরু করা যাক । 

১,ফ্যাশন হাউস ; বর্তমানে, ফ্যাশন হাউস ব্যবসা বাংলাদেশে একটি খুব উপযুক্ত ব্যবসা। আপনি এখান থেকে মাসে/প্রতিদিন টাকা আয় করতে পারবেন । আপনার ব্যবসা লং টাইম চালানোর জন্য আপনি নিজের নামে ব্যান্ডিং করে বিক্রিয় করতে পারবেন , আপনি সব গামেন্টস প্রাডাক্ট তো নিজের নামে ব্যান্ড করা সম্ভব না,তাই  টিশার্ট  করতে পারেন । এতে আপনার প্রাডাক্ট ও বিক্রিয় হলো আপনার লাভ ও হলো । আপনি এই ব্যবসাটি অনলাইনে ও চালাতে পারেন , আপনি যদি পুরো বাংলাদেশ টার্গেট রাখেন তাহলে কাজ হবে , বাংলাদেশে যদি ৪ কোটি মানুষ ও টিশার্ট পড়ে [তার থেকে বেশি পড়ে] তার মধ্য আপনি সারাবাংলাদেশে এ অনলাইনের মাধ্যমে ১০ লক্ষ লোকের টি শার্ট বিক্রিয় করতে পারেন , তারা যদি প্রতি বছর আপনার কাছে ২ বার ও কিনে আপনি ২০ লক্ষ টিশার্ট বিক্রিয় করতে পারবেন অনলাইনে এর মাধ্যমে ।
২,খেলনার দোকান ; বাংলাদেশে খেলনা শিল্প নতুন বেশিরভাগ খেলনা চয়না থেকে আসে । আপনি পাইকারী মূল্য খেলনা কিনতে আপনাকে ঢাকা ও চট্টগ্রাম থেকে সংগ্রহ করতে হবে । খেলনার দোকান করার পূর্বে আপনাকে বাজার বিশ্লেষণ করতে হবে । কেননা আপনার মনে রাখা উচিত খেলনা সব শ্রেনির মানুষ এর জন্য নয় । সুতরাং আপনি খেলনা দোকান জন্য একটি নিখুঁত ব্যবসায়িক পরিকল্পনা করতে হবে। আবার, অবস্থান গুরুত্বপূর্ণ।


৩,স্টেশানারী ; বাংলাদেশে আরেকটি লাভ জনক ব্যবসা এর সাথে পরিচয় করিয়ে দিই,এটি একটি স্থানীয় ব্যবসা কিন্তু খুব লাভজনক। আপনি যদি ছাএ হয়ে থাকেন তাহলে ও করতে পারেন , খুব অল্প পুজিতে আপনি এই ব্যবসা টি করতে পারেন । আপনার বিনিয়োগ যদি খুবিই কম হয় , তাহলে এই ব্যবসার বিকল্প নেই ।স্কুল কলেজের সামনেই দোকান টি দিতে পারলে আরো বেশি সুবিধা হয় ।
৪,মোবাইলের দোকান ; আপনি এই ব্যবসা টি শুরু করতে পারেন , আপনি একটি মোবাইলের দোকান দেন এবং পাশাপাশি আপনার এই দোকানটি অনলাইনে ও করতে পারেন তাহলে প্রচুরলাভবান হতে পারেন,বর্তমানে বাংলাদেশে মোবাইলের চাহিদা ব্যাপক যার ফলে মোবাইল বিক্রয় বূদ্ধি পেতে পারে ।
৫,ব্যবহৃত পণ্য কিনা এবং বিক্রয় ; বাংলাদেশে এ আর একটি কম খরচের ব্যবসা । আপনি এই ব্যবসা খুব সহজে করতে পারেন।পুরাতুন পণ্য কিনবেন যেমন টিভি , মোবাইল ইলেক্ট্রনিক জিনিস পএ সেইগুলা হালকা মেরামত করা যদি লাগে সেইটা করে ভালো টাকায় বিক্রিয় করতে পারবেন ।বিক্রয় এর জন্য তো অনলাইনের বিকল্প নেই । আপনি যদি কঠোর পরিশ্রমী হন তবে একটি ভাল পরিমাণ অর্থ সহজেই অর্জন করা যেতে পারে।
 খুব তাড়াতাড়ি আরো কিছু কম টাকায় বিনিয়োগ এ ব্যবসার কথা নিয়ে আলোচনা করবো ।
বন্ধুরা আজকের মতো এই খানে শেষ , আশা করি পোস্ট অনেক ভালো লাগছে আপনাদের । আপনাদের বন্ধুদের জানাতে পোস্ট টি শেয়ার করতে পারেন ।  আমি আপনাদের অনলাইনের আয়ের পাশাপাশি বিজনেস আইডিয়া টপিক নিয়ে আলোচনা করার চেষ্টা করবো , সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেজ ।

No comments